কোন কিওয়ার্ডের জন্য কত ওয়ার্ডের আর্টিকেল লেখা উচিত

একটি কীওয়ার্ডের জন্য কত ওয়ার্ডের আর্টিকেল লেখা উচিত?

কত ওয়ার্ডের আর্টিকেল লিখতে হবে সেটার সিদ্ধান্ত নেওয়ার জন্য বেস্ট হবে কম্পিটিটর দের ফলো করলে । প্রাথমিকভাবে আপনাকে দেখতে হবে তারা গড়ে কত ওয়ার্ড করে লিখেছে । এরপরে আপনি যেহেতু কম্পিটিটরদের থেকে অবশ্যই ভাল কনটেন্ট লিখবেন (র‍্যাংক পেতে সেটা করতেই হবে) সে হিসেবে তাদের কন্টেন্টে কি কি গ্যাপ আছে যেটা কভার করা যায় সেটা রিসার্চ করতে হবে যাতে ভাল রিচ কনটেন্ট হয় । এখন এগুলো কভার করতে গেলে যত ওয়ার্ড লাগে তত ওয়ার্ড লিখবেন । তবে স্বাভাবিকভাবে কম্পিটিটরের থেকে বেশি ই হবে ।

গড়ে ওয়ার্ড কয়টি আছে এটা ফ্রীতে কিভাবে করবেন?

পেইড বিভিন্ন কন্টেন্ট এডিটর আছে ওখানে কিওয়ার্ড দিয়ে দিলেই এভারেজ ওয়ার্ডের সংখ্যা চলে আসবে । তবে আপনি চাইলে ফ্রীতেও করতে পারবেন একটু পরিশ্রম হবে । wordcounter এই লিংকে যেয়ে কম্পিটরের আর্টিকেল লিংক দিবেন । তাহলে মোট আর্টিকেল সংখ্যা পেয়ে যাবেন । এভাবে প্রথম ৫ টা কম্পিটরের লিংক পেস্ট করে করে টোটাল টার গড় করলেই হয়ে যায়!

আর্টিকেল রাইটিং বিষয়ক বেশ বড়সড় একটা পোস্ট পোস্ট করেছিলাম কয়েকদিন আগে । এই লিংকে পেয়ে যাবেন ।

এছাড়া যদি দেখেন তেমন কোন কম্পিটর না থাকে তাহলে কিওয়ার্ডের টপিক ভালভাবে বুঝিয়ে লিখতে যত ওয়ার্ড লাগবে তত টুকু লেখাই বেটার + সাধারণ একটা কথা প্রচলিত আছে অন্তত ৫০০ ওয়ার্ড হতে হয় একটা কনটেন্ট র‍্যাংক পেতে । যদিও এটার সঠিকতার ব্যাপারে নিশ্চিতভাবে জানা নেই । আমার ওয়েবসাইটের বেশির ভাগ কন্টেন্ট এই দলের :p লো কম্পিটিশন টার্গেট করে করা ।

সর্বোপরি একটি খুবই গুরুত্বপূর্ণ কথা

রিসেন্টলি ইউটিউবে একটি এসইও রিলেটেড ইন্ডাস্ট্রি লিডারদের পডকাস্টে শুনেছিলাম, আর্টিকেল কত বড় হবে এই ব্যাপারে তারা মোটেও কেয়ার করে না । তাদের কাছে ইউজার ইন্টেন্ট ফুলফিল হচ্ছে নাকি এটাই মুখ্য । এজন্য কন্টেন্ট বেস্ট হতে হবে এটাই একমাত্র লক্ষ্য হতে হবে । তবে ওয়ার্ড কাউন্ট মাথায় রাখলে একটা লক্ষ্য নির্ধারণ করা সহজ হয় যে আমার কেমন সাইজের আর্টিকেল লেখা উচিত । কিন্তু মাথায় রাখতে হবে যেন ইউজার যা জানতে চাচ্ছে সেটা যেন ভালভাবে কভার করা হয় । এতে গড়ের থেকে বেশি লাগলেও লিখতে হবে কিংবা অহেতুক বেশি কথাও লেখা থেকে বিরত থাকা উচিত বলে আমি মনে করি ।

Leave a Comment

Your email address will not be published.

This will close in 0 seconds